ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

পাবনায় বিপুল পরিমাণ ভারতীয় চিনি জব্দ, আটক ২৩

পাবনার বেড়ায় ভারত থেকে চোরাইপথে আনা ২৪২ টন চিনিসহ ১২টি ট্রাক জব্দ করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় চোরাকারবারে জড়িত ২৩ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান মাহমুদ তুহিন খবর সংযোগকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধপথে চিনিগুলো আনা হয়েছে।


পাবনা সদর থানায় আটক ২৩ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। শুক্রবার আদালতের মাধ্যমে আটককৃতদের পাবনা কারাগারে পাঠানো হবে।পুলিশ জানায়, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শুল্ক ফাকি দিয়ে চোরাইপথে আনা চিনি পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালায় পুলিশ। এসময় ২৪২ টন চিনিসহ ১২টি ট্রাক জব্দ করা হয়। এসব ভারতীয় চিনি সিলেটের জয়ন্তপুর থেকে ঢাকা হয়ে নিরাপদ রুট মানিকগঞ্জের কাজিরহাট ফেরিঘাট দিয়ে পাবনাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে সরবরাহ করে থাকে একটি চক্র।  


পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো আরিচা পার হয়ে পাবনার কাজিরহাট ঘাটে আসলে ডিবি পুলিশ আটক করে। এসময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর এগুলো জব্দ করা হয় । তদন্তের পর আরও বিস্তারিত তথ্য জানানো হবে।


ads

Our Facebook Page